উইকিপিডিয়া থেকে মুক্ত বিশ্বকোষ

Acharavadee Wongsakon একজন থাই lay বৌদ্ধ শিক্ষক এবং প্রাক্তন উদ্যোক্তা যিনি টেকো ভিপাসনা মেডিটেশন নামে ভাইপাসনা ধ্যানের একটি ফর্ম শেখায়। তিনি থাইল্যান্ড জুড়ে বিভিন্ন টেকো ভাইপাসানা কেন্দ্রে layperson এবং বৌদ্ধ সন্ন্যাসীদের আদেশ এই পদ্ধতি শিক্ষা। তিনি বুদ্ধিমান বুদ্ধ সংস্থার প্রতিষ্ঠাতা, যা বুদ্ধ চিত্রাবলী এবং সমাজে নৈতিকতার সাধারণ পতনের অসম্মানজনক ব্যবহারের বিরুদ্ধে প্রচারণা চালায়। [1] Acharvadee এবং বুদ্ধিমান বুদ্ধ ফাউন্ডেশন বৌদ্ধ জাতীয় কার্যালয় দ্বারা অনুমোদিত হয়েছে।

জীবনী

Acharavadee Wongsakon 28 সেপ্টেম্বর, 1965 ব্যাংকক থাইল্যান্ডে জন্মগ্রহণ করেন, তিনি একজন থাই বৌদ্ধ ভিপাসনা মেডিটেশন মাস্টার যিনি বৌদ্ধ ধর্ম রক্ষা এবং থাইল্যান্ড এবং বিশ্বব্যাপী পতনশীল বৌদ্ধ নৈতিকতা সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে তার প্রচেষ্টার জন্য সুপরিচিত। [2] আচার্যভডি বিশ্বাস করেন যে বিশ্বব্যাপী বৃদ্ধি, করতে পারেন অনেক বিশ্বের সবচেয়ে কঠিন সমস্যা। আচারভাদে একজন পুরস্কারপ্রাপ্ত ব্যবসায়ী মহিলা এবং থাই সমাজতান্ত্রিক। Acharavadee Wongsakon, এশিয়ান হীরা জুয়েলারী নকশা ব্যবসা একটি প্রধান খেলোয়াড় হিসাবে নিজেকে এবং কোম্পানী প্রতিষ্ঠিত, ব্যাংকক থাইল্যান্ড থেকে তার ব্র্যান্ড সেন্ট ট্রোপেজ ডায়মন্ড উন্নয়নশীল এবং ভিত্তি করে। ব্যবসা জীবন ও কীর্তির চাপ মোকাবেলা করতে সাহায্য করার জন্য শ্রীমতি আচারভাদির মধ্যস্থতা অনুশীলন গ্রহণ করেন। ভিপাসনা ধ্যান অনুশীলন আচার্যভাদেকে তার জীবন ও অগ্রাধিকারের পুনর্মূল্যায়ন করতে নেতৃত্ব দেয় এবং অবশেষে সামাজিক মঞ্চ ও ব্যবসায়িক জগৎ থেকে নিজেকে প্রত্যাহার করে নেয়। [3]

Acharavadee তার কোম্পানি বিক্রি করে, টাকা ব্যবহার করে স্কুল অফ লাইফ খোলার জন্য, একটি স্কুল শিশুদের জন্য, যেখানে তিনি একটি ধামা শিক্ষক হয়ে ওঠে, শিশুদের বিনামূল্যে শিক্ষাদান। ওস্তাদ আচার্য্য একটি অলাভজনক প্রতিষ্ঠান, জ্ঞানদানকারী বুদ্ধ সংস্থা প্রতিষ্ঠা করেন। বুদ্ধিমান বুদ্ধ সংস্থার মাধ্যমে আচারভাদে ওংসাকন বিশ্বব্যাপী বুদ্ধের ভাবমূর্তির ব্যবহার রক্ষায় কাজ করেন। “সম্মান ইজ কমন সেন্স” হল সংগঠনের স্লোগান, যা বুদ্ধকে বৌদ্ধ ধর্মের জনক হিসেবে দেখেছে। [4] শ্রীমতি আচার্যভেদে, ২০০৬ সালে প্যারিসে বুদ্ধ বারে ভ্রমণের সময়, একটি জনপ্রিয় নাইট ক্লাবে বুদ্ধের ভাবমূর্তির অসম্মান প্রত্যক্ষ করে, যা তাকে দ্য ওয়ার্নিং বুদ্ধ প্রতিষ্ঠা করতে প্ররোচিত করেছিল বৈশ্বিক সচেতনতা বৃদ্ধির জন্য সংস্থা (কেবিও) যে বুদ্ধ বৌদ্ধ ধর্মের জনক এবং বুদ্ধের ছবিকে অলংকরণ হিসাবে গণ্য করা উচিত নয় বা মদ বিক্রি প্রচারের জন্য ব্যবহার করা উচিত নয়। [5] বুদ্ধ বুদ্ধিমান কিছু কোম্পানি বুদ্ধ ছবির অপব্যবহার বন্ধ করতে সহযোগিতা করেছে সজ্জা হিসাবে; লুই Vuitton এবং ডিজনি পিকচার্স [6] Acharavadee এবং বুদ্ধিমান বুদ্ধ সংস্থা দ্বারা প্রচারিত অন্যান্য প্রচারাভিযান ত্বরিত জলবায়ু পরিবর্তনের সমস্যা সম্পর্কে সচেতনতা আনতে হয়, বিশ্বব্যাপী ক্লাউড স্টোরেজ অত্যধিক ব্যবহারের ফলে, সেলফি ফটো এবং ক্লাউড ডেটা স্টোরেজ এক্সপোনেনশিয়াল বৃদ্ধি প্ল্যাটফর্মের উপর যেমন একটি Instagram এবং Facebook। অনুমান করা হয় যে 2025 দ্বারা মেঘ স্টোরেজ থেকে 1/5 তম বিশ্বের বৈদ্যুতিক খরচ ব্যবহার মোট খরচ 20% পৌঁছাতে হবে। [7] [8] Acharavadee সমাজে বৌদ্ধ নৈতিকতা উপর ভয়েস হিসাবে থাইল্যান্ড রাজ্যে পরিচিত হয়। “তান আযান”, যা তার ছাত্রদের দ্বারা উল্লেখ করা হয়েছে, থাই সোসাইটিতে নৈতিকতার জন্য একটি বৌদ্ধ বৈবাহিক কন্ঠের প্রতিনিধিত্ব করে এবং জনগণকে তাদের ন্যায্য ভাগ কর পরিশোধ করতে উৎসাহিত করে, যাতে তিনি জনগণের জীবনকে সমর্থন করেন এবং উচ্চ আচরণবিধি বজায় রাখেন। আচারভাদে থাইল্যান্ডের একজন বেস্টসেলিং লেখক এবং বৌদ্ধ ও বৌদ্ধ নৈতিকতা বিষয়ক থাই ও ইংরেজি উভয় ভাষার বই প্রকাশ করেন। সবচেয়ে উল্লেখযোগ্য কাজ, “জাগ্রত ফ্রম দ্য ম্যাডনেস” এবং “বৌদ্ধধর্মে শীর্ষ ধারণা”। [9]

Acharavadee & rsquo; KBO আর্থ জলবায়ু প্রচারাভিযানের লক্ষ্য দৈনিক উত্পন্ন অপ্রয়োজনীয় ডিজিটাল তথ্য বিশ্বব্যাপী স্টোরেজ হ্রাস করা হয়, কোটি কোটি ইনস্টাগ্রাম এবং ফেসবুক ব্যবহারকারীদের দ্বারা বিশ্বব্যাপী ঘটনা বর্ণনা করার জন্য আচারভাডি দ্বারা সৃষ্ট মেয়াদে জলবায়ু পরিবর্তনের ফলে। [10]

প্রারম্ভিক জীবন

আচারভাদে ওংসাকন ১৯৬৫ সালের ২৮ সেপ্টেম্বর ব্যাংককের ব্যাংকক নোই জেলায় জনাব চাইয়ং এবং মিসেস সোমজিৎ ওংসাকন নামক স্থানে জন্মগ্রহণ করেন। Acharavadee ব্যাংককের চাও ফ্রায়া নদীর তীরে থাইল্যান্ড রাজ্যের একটি সহজ উচ্ছৃঙ্খল থাই পরিবার শৈলী উপভোগ করেন। পাবলিক স্কুলে শিক্ষিত তিনি Suwannaramwittayakom স্কুল এবং শ্রীপাতম বিশ্ববিদ্যালয় যোগদান।

ক্যারিয়ার

2005 সালে Acharavadee Wongsakon একটি পুরস্কার বিজয়ী জুয়েলারী ডিজাইনার এবং ব্যবসায়িক ব্যক্তিত্ব হয়ে ওঠে, ব্যাংকক সেন্ট ট্রোপেজ ডায়মন্ড কোম্পানি প্রতিষ্ঠা, এবং ফ্রান্সের সেন্ট ট্রোপেজ এর বিলাসিতা এবং অনন্য শৈলী দ্বারা অনুপ্রাণিত উচ্চ ফ্যাশন জুয়েলারী সংগ্রহ বিক্রি। Acharavadee Wongskon এর সংগ্রহ এশিয়াতে একটি উত্তেজনা সৃষ্টি করে, তাকে এবং তার কোম্পানিকে রাতারাতি সাফল্যের সাথে তুলে ধরেছে এবং আচারভাদেকে সামাজিক প্রচারের দিকে ঠেলে দিয়েছে। মিস আচারভাদেকে থাইল্যান্ড থ্যালার ম্যাগাজিন কর্তৃক ২০০৩ -২০০৭ সাল পর্যন্ত বছরের ৫০০ জন নেতৃস্থানীয় ব্যবসায়িক ব্যাক্তিদের একজন হিসেবে ৫ বছরের জন্য তালিকাভুক্ত করা হয়েছে।

তার ব্যবসার দাবি ও চাপের কারণে এবং নতুন পাওয়া সেলিব্রিটি, আচারভাদে ছয় বছর ধরে ধ্যান মাস্টার এস এন গোয়েঙ্কা নীতির অধীনে ভিপাসনা মধ্যস্থতা অনুশীলন করেন।

ধ্যান ও বৌদ্ধধর্ম

আচার্যবতী ভিপাসনা ধ্যানকে পাগলামি থেকে জাগিয়ে তোলার মাধ্যমে কৃতিত্ব দেন এবং উপলব্ধি করেন যে তার ব্যবসা ও সামাজিক অবস্থানের চেয়ে জীবন অনেক বেশি ছিল। ২০০৮ সালে আচার্য তাঁর ব্যবসা বিক্রি করার সিদ্ধান্ত নেন এবং শান্তভাবে সামাজিক জীবন থেকে সরে যান বৌদ্ধ ধর্ম শিক্ষা, নৈতিকতা এবং ধ্যান অনুশীলন করার জন্য তাঁর জীবন উৎসর্গ করার জন্য। Acharavadee তার ডিজাইনার পোশাক এবং জুয়েলারী বিক্রি করে তার সামাজিক মর্যাদা ত্যাগ করে, সম্পদ বা অবস্থা থেকে trappings আসক্তি ছাড়া একটি সাধারণ সাধারণ মানুষ জীবন বাঁচানোর অঙ্গীকার। আচার্য তাঁর কঠোর ধ্যান চর্চা অব্যাহত রাখেন এবং বৌদ্ধ ধর্ম প্রচার ও সমাজে অবদান রাখার জন্য নিজেকে উৎসর্গ করেন। তার ব্যবসা বিক্রয় থেকে আয় নিয়ে আচার্যভাদে কেন্দ্রীয় ব্যাংককের জমি ক্রয় করেন এবং কোন প্রকার চার্জ ছাড়াই শিশু-কিশোরদের কাছে ধামাকে শিক্ষাদান করে স্কুল অব লাইফ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। তিনি শিশুদেরকে নৈতিকতার গুরুত্ব শিখিয়েছিলেন এবং পাঠ্যবইগুলিতে শব্দগুলি থেকে মুখস্থ করার পরিবর্তে সবসময় জীবনের নিজস্ব অভিজ্ঞতার উপর নির্ভর করতেন। [11] আচারভাদে তার ছাত্রদের সঠিক জীবনযাত্রার পথ এবং বিশ্বের দিকে সঠিক দৃষ্টিভঙ্গি নিয়ে পরিচালিত করেছিলেন। স্কুল অফ লাইফ এ Acharavadee এর শিক্ষা থাই সোসাইটির অনেকের আগ্রহ ধারণ করে, অবশেষে তাকে থাইল্যান্ড জুড়ে মধ্যস্থতা কেন্দ্র খুলতে নেতৃত্ব দেয় যার লক্ষ্য ছিল প্রাপ্তবয়স্ক ছাত্রদের এই একই মূল্যবোধ শেখানো। [12]

২০১১ সালে আচারভাদে ওংসাকন ছাত্রদের কাছে টেকো ভাইপাসানা কৌশল শেখানো শুরু করেন। নয় বছর কঠোর বিপাসনা ধ্যান অনুশীলনের পর আচার্য টেকো বিপাসনা ধাম্মা পথ প্রতিষ্ঠা করেন। Acharavadee তার পার্থিব সম্পদ বাকি বিক্রি এবং থাইল্যান্ডের সারাবুরি প্রদেশের Kaeng Koi জেলার Phra Futthabat Noi এর পাদদেশে জমি ক্রয় যেখানে তিনি তার প্রথম টেকো ভাইপাসানা পশ্চাদপসরণ প্রতিষ্ঠা করেন। টেকো ভিপাসানা হল ধ্যান অনুশীলন যা চার ফাউন্ডেশন অফ মাইন্ডফুলেশন প্র্যাকটিস অনুসরণ করে, শরীরের অগ্নি উপাদানকে আলোকিত করার কৌশল ব্যবহার করে কিলেসা (মানসিক অমেধ্য) জ্বালিয়ে দেয়। আচারভাদে মরহুম সোমদেজ ফ্রা পুত্তাজারন তোহ ফ্রমমারাংসি (সোমদেজতোহ) তার মধ্যস্থতার সময় এই কৌশল শেখানোর জন্য কৃতিত্ব দেন। ফ্রা সোমদেজ তোহ একজন অত্যন্ত সম্মানিত থাই সন্ন্যাসী, যিনি থাইদের মধ্যে তার উদারতা, প্রজ্ঞা এবং অতিপ্রাকৃত ক্ষমতার জন্য পরিচিত। এই কৌশলটি মস্তিষ্কে ব্যবহার করে নিবদ্ধ ধ্যান ব্যবহার করে এবং শরীরের অগ্নি উপাদান মানসিক অমেধ্য পুড়িয়ে ফেলে (কিলেসা) Acharavadee এই পদ্ধতিটি সরাসরি শর্টকাট হিসাবে শেখায় যা পুনর্জন্মের চক্রের শেষ দিকে পরিচালিত করে নির্বাণ আচারভাদে ওংসাকন বৌদ্ধধর্মের ট্রিপল জমের কাছে টেকো ভিপাসনা পশ্চাদপসরণ উৎসর্গ করে। তান আজান টেকো ভাইপাসানা ধ্যান ও ধামাকে দেশী-বিদেশি শিক্ষার্থীদের বিনামূল্যে খাবার ও বাসস্থানের ব্যবস্থা করে বিনামূল্যে শিক্ষা দেন। ২০১১ সালের ২৫ জানুয়ারি প্রথম টেকো ভিপাসানা কোর্স অনুষ্ঠিত হয় এবং নিয়মিতভাবে অনুষ্ঠিত হতে থাকে।

2018 সাল নাগাদ মাস্টার আচারভাদে ৭,০০০ মধ্যস্থতাকারী অনুশীলনকারীদের জন্য ১৩৪ টিরও বেশি কোর্স পড়তেন। থাইস এবং বিদেশি, সন্ন্যাসী, এবং laypersans, অংশগ্রহণ করেছেন এবং Acharavadee এর কোর্স সম্পন্ন করেছেন।

২০১৪ সালে আচার্য ৫০০এস ম্যাগাজিন প্রতিষ্ঠা করেন, এই ধারণা দিয়ে যে আধুনিক বৌদ্ধ বিক্ষোভের জন্য একটি পত্রিকা থাকা উচিত যে ধামা এবং একটি আধুনিক জীবনধারা একে অপরের পরিপূরক হতে পারে। পত্রিকাটি আজকের সমাজে আধুনিক বৌদ্ধধর্মের জন্য চিত্র উদাহরণ ও শিক্ষা উপস্থাপন করে। পত্রিকাটি বলতে পাঠকদেরকে যথাসাধ্য জীবনযাপন করতে এবং বৌদ্ধ মূল্যবোধের সাথে উদ্বুদ্ধ করাকে বোঝানো হয় যাতে প্রত্যেক স্তরে তাদের জীবনের মান সর্বোচ্চ হয়।

২০১৮ আচার্য সাংখলা প্রদেশের হাট ইয়াই জেলায় আরেকটি ধ্যান কেন্দ্র “সাং ধাম্মা বোধি ঝানা” প্রতিষ্ঠা করেন। ড. প্রি পাত্তানো, তার এক ছাত্র একটি বড় কাঠের ভবন দিয়ে জমি দান করার পর একটি ধ্যান পশ্চাদপসরণ হিসাবে ব্যবহার করা হবে। থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলের মানুষদের জন্য আনাপানাসাতি ও টেকো ভাইপাসানা ধ্যান কোর্স প্রদান করা হয়, যা তার ধর্মীয় সংঘাতের জন্য পরিচিত থাইল্যান্ডের ধামা দক্ষিণ অংশ ছড়িয়ে দেওয়ার মাধ্যম হিসেবে। ২০১৮ সালের অক্টোবরে অনুষ্ঠিত প্রথম ধ্যান কোর্স।

অন্যান্য কাজ

5000s ম্যাগাজিন একটি দ্বিভাষিক (থাই/ইংরেজি) উচ্চ মানের ম্যাগাজিন, থাই এবং ইংরেজি ভাষাভাষী বৌদ্ধ এবং অন্যদের জন্য উন্নত বৌদ্ধদের একটি আধুনিক জীবনধারার উপস্থাপনা দেখানোর জন্য যা বৌদ্ধ নৈতিক মূল্যবোধ এবং ধামাকে সম্মিলন করে। ছবি, সাক্ষাৎকার এবং গল্পের মাধ্যমে পত্রিকাটি পাঠকদের নৈতিকতা ও বৌদ্ধ বিশ্বাসের সাথে জীবনযাপনের দৃষ্টান্ত প্রদান করে, একটি দ্রুত গতিসম্পন্ন আধুনিক থাই সমাজে।

সংগঠন

স্কুল অফ লাইফ ফাউন্ডেশন - ২০০৬ সালে আচারভাডি ওংসাকন কর্তৃক প্রতিষ্ঠিত

বুদ্ধ সংগঠন (কেবিও) সম্পর্কে জানা - আচারভাদে ওংসাকন কর্তৃক ২০১০ সালে প্রতিষ্ঠিত

টেকো ভিপাসানা রিট্রিটস ২০১১ সালে আচারভাডি ওংসাকন কর্তৃক প্রতিষ্ঠিত

প্রকাশিত বই

মেডিটেশন মাস্টার Acharavadee Wongsakon সেরা থাই এবং আন্তর্জাতিক লেখক বিক্রি হয়। ২০০৫ সাল থেকে তার বই থাই এবং ইংরেজি শিরোনাম প্রকাশনা অন্তর্ভুক্ত